1. admin@sathikkhabor.com : JbSknUo :
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে - সঠিক খবর
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১০২ Time View

দীর্ঘদিনের সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নে অ্যাঙ্গেজমেন্ট হয় বছর খানেক আগে। তারপর তাদের বিয়ে কথা থাকলেও নানা কারণে তা পিছিয়ে যায়।

সম্প্রতি তারা দুইজন বিয়ের পরিকল্পনা করছেন বলে জানিয়েছেন জাসিন্ডা আরডার্ন। তবে বিয়ের দিন নির্ধারণের বিষয়ে কিছু জানাননি তিনি।

নিউ প্লেমাউথ শহরে বিয়ে নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে জেসিন্ডা বলেন, আমি আপনাদের অবশ্য এটা বলতে পারি যে, আমাদের কিছু পরিকল্পনা আছে। তবে তা আরেকটু সামনে গিয়ে। বিয়ের কাজটি বৃহৎ পরিসরে সম্পন্নের জন্য আমাদের কিছু পরিকল্পনা কথা পরিবার ও বন্ধুদের জানিয়েছি।

এর আগে জাসিন্ডা আরডার্ন বলেছিলেন, দেশের সাধারণ নির্বাচনের আগে বিয়ের কাজ সম্পন্ন করতে চান না তারা।

গত বছর আরডার্ন জাসিন্ডার সঙ্গে বাগদান সম্পন্ন করেন ক্লার্ক গেফোর্ড। জাসিন্ডাকে অবাক করে দিতে অভিনব বিয়ের প্রস্তাব দেন তিনি। কূটনীতিক সুরক্ষা স্কোয়াড অফিসারদের সঙ্গে পার্শ্ববর্তী পাহাড়ের চূড়ায় উঠে গেফোর্ড তাকে বিয়ের প্রস্তাব দেন।

দুই বছর বয়সী একটা কন্যা সন্তান রয়েছে জাসিন্ড-গেফোর্ডের। তার নাম নেভ তে আরোহা। সন্তান জন্মের পর জাসিন্ডা বলেছিলেন, ‘আমি এমন একজন সঙ্গী পেয়েছি যে সবসময় পাশে থাকবে। সন্তান লালন-পালনে মা-বাবার যে দায়িত্ব, তার বড় অংশটাই সে কাঁধে তুলে নিয়েছে।’

২০১২ সালে একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আরডার্ন ও গেফোর্ডের প্রথম দেখা হয়েছিল। আরডার্ন রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেয়া দ্বিতীয় কোনো বিশ্ব নেতা।

তবে জাসিন্ডার আগেও একজন প্রধানমন্ত্রী দায়িত্বে থাকাকালীন মা হয়েছেন। তিনি হলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। ১৯৯০ সালে তিনি সন্তানের জন্ম দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider