1. admin@sathikkhabor.com : JbSknUo :
কাস্টমসের তৃতীয় নিলামে ১৮১টি দরপত্র জমা পড়েছে, বাতিল ৩টি - সঠিক খবর
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন

কাস্টমসের তৃতীয় নিলামে ১৮১টি দরপত্র জমা পড়েছে, বাতিল ৩টি

Reporter Name
  • Update Time : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮ Time View
কাস্টমসের তৃতীয় নিলামে ১৮১টি দরপত্র জমা পড়েছে, বাতিল ৩টি

প্রায় ৮৫৮ টন পেঁয়াজসহ মোট ৫২ লট পণ্য ক্রয়ের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউসের চলতি বছরের তৃতীয় নিলামে মোট ১৮১টি দরপত্র জমা দিয়েছে দরদাতারা। এরমধ্যে চট্টগ্রামে জমা পড়েছে ১৬২টি এবং ঢাকায় জমা পড়েছে ১৯টি। তবে জমা পড়া এসব দরপত্রের মধ্যে পরিপূর্ণ শর্ত পালন না করায় ৩টি আবেদন বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমস সূত্র।

গত রবিবার দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমা দেওয়ার সময় নির্ধারণ করা হয়েছিল। এর ত্রিশ মিনিট পর চট্টগ্রাম ও ঢাকায় একযোগে দরপত্রের বক্স খোলা হয়। দরপত্র যাচাইবাছাই শেষে সর্বোচ্চ দরদাতা শনাক্ত করবে কাস্টমস। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি রবিবার থেকে চলতি বছরের তৃতীয় এই নিলামের দরপত্র বিক্রির কার্যক্রম শুরু করেছিল চট্টগ্রাম কাস্টমস।

উল্লেখ্য, এই নিলামের মোট ৫২টি লটের মধ্যে ৫টিতে রয়েছে প্রায় ৮৭৮ টন পেঁয়াজ। যার বেশিরভাগই তুরস্ক থেকে আমদানি করা। বিভিন্ন সময়ে চট্টগ্রাম বন্দরে আমদানি করা এসব পেঁয়াজ খালাস না হওয়ায় নিয়ম অনুযায়ী পেঁয়াজগুলো নিলামে তুলে বিক্রি করছে চট্টগ্রাম কাস্টমস।

এছাড়াও নিলামের ৩টি লটে মোট ৫ হাজার ২৯৯ কার্টনে আছে জাপানে তৈরি প্রায় সাড়ে ২৮ টন শিশুদের ডায়াপার। অন্যান্য লটগুলোতে আছে পলেস্টার, নিট ও রেয়ন ফেব্রিক্স, স্টিল ফার্নিচার, পারফিউমের খালি জার, ড্রাইসেল ও পেনসিল ব্যাটারি, গুঁড়োদুধ, হিমায়িত মাছ, মাল্টা ফল, প্রসাধনী, হ্যাঙ্গার, পাইপ মেশিন, আর্ট কার্ড, মেনথল ও বিভিন্ন কেমিক্যাল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider