1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

বিএনপির অপতৎপরতা ঠেকাতে আওয়ামী লীগ মাঠে

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৬০১ Time View

সঠিক খবর ডেস্ক : বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে সরকার বিরোধী আন্দোলনের প্রস্তুতি হিসেবে মাঠ গোছাতে শুরু করেছে বিএনপি। তবে বিএনপির আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের রাজনৈতিক কর্মকাণ্ড জোরালো করছে দলটি। ফলে বিএনপির আন্দোলন তৃণমূল পর্যায় থেকে মোকাবেলার পরিকল্পনা রয়েছে। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে বিএনএপি সরে আসার যে ঈঙ্গিত দিয়েছে তা নতুন করে ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা মনে করেন, রাজনৈতিকভাবে একটি ব্যার্থ দলে পরিণত হয়েছে বিএনপি। বিভিন্ন ভূল সিদ্ধান্তে কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তবে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সক্রিয় হতে চায় দলটি। তারা এখন আন্দোলনের জন্য ইস্যু খুজছেন। এরই মধ্যে তাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাড়নো একটি ষড়যন্ত্র হতে পারে। তাদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করা হচ্ছে। আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনের একাধিক নেতা জানান, রাজপথ অস্থিতিশীল করতে মরিয়া বিএনপি। তারা এবং তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের রাজপথ উত্তপ্ত করতে বিভিন্ন ষড়যন্ত্রের আশ্রয় নিচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নিয়েও ছাত্রদলের নেতাকর্মীরা ষড়যন্ত্র করছে। তবে তাদের আর কোন ছাড় দেয়া হবে না। তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

মঙ্গলবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে অবস্থান কর্মসূচি পালন করে রাজশাহী মহানগর ছাত্রলীগ। সেখানে অংশ নেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কর্মসূচিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির যে মূল নেতা তারেক রহমান এ দেশ থেকে ৮ হাজার কিলোমিটার দূরে লন্ডনে বসে আছেন, আর তারেকের মা খালেদা জিয়া চুপচাপ ঘরে বসে আছেন। আমরা বুঝে পাই না, যাকে বিএনপির চালিকাশক্তি বলা হচ্ছে, সেই খালেদা জিয়া যেখানে ঘরে চুপচাপ বসে আছেন, বাইরে বের হচ্ছেন না, তার দলের নেতাকর্মীরা বাইরে বের হয়ে আর কী করতে পারবেন?

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা বেশি আস্ফালন করলে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না। অতীতে রাজশাহী মহানগর ছাত্রলীগের ভূমিকা অত্যন্ত আশাব্যঞ্জক। তিনি বলেন, বিএনপি জোটের আমলে বাংলাদেশ জঙ্গিবাদী দেশ হিসেবে পরিচিতি পেয়েছিল। বিএনপির নেতৃত্বে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। তখন লোডশেডিং ছিল। এখন আমরা জানতেও পারি না কখন লোডশেডিং হয়। করোনা মোকাবিলায় সারা বিশ্ব যখন হিমশিম ও হোঁচট খেয়েছে, সেই সময়ে বাংলাদেশে উন্নয়নের কর্মযজ্ঞ অব্যাহত রেখে করোনো মোকাবিলায় দেশরত্ন শেখ হাসিনা এখন সারা পৃথিবীতে একটি আশ্চর্য। শেখ হাসিনা যখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি পেয়েছেন, তখন একটি পক্ষের চুলকানি শুরু হয়ে গেছে। এই দেশে পাকিস্তানের প্রেতাত্মারা স্থান পাবে না। বাংলাদেশ এগিয়ে যাবে। ছাত্রলীগ ঐক্যবদ্ধ আছে।

বিএনপির সরকার বিরোধী আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, যে দলের জন্ম হয়েছে ষড়যন্ত্রের মধ্যদিয়ে তারা আর যাই করুক ভালো কিছু করতে পারে না। তাদের আন্দোলনের ফাকা বুলি বছরের পর বছর চলে আসছে, আর আন্দোলন হয় না। তাদের আন্দোলনের কোন ইস্যুই নেই। তারা ষড়যন্ত্রই করতে জানে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বন্ধুর পথ অতিক্রম করছেন। তার বিরুদ্ধে বহুবার ষড়যন্ত্র হয়েছে এবং হচ্ছে। আমরা সব সময়ই সতর্ক আছি। আওয়ামী লীগের নেতাকর্মী কর্মীরা যে কোন চক্রান্তের বিরুদ্ধে সব সময়ই সতর্ক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider