1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
সোমবার, ২৭ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আরও ১০ হাজার মৃত্যু

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩২৪ Time View

আন্তর্জাতিক ডেস্ক : মহামারী করোনার তাণ্ডবে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার লোকের মৃত্যু হয়েছে। যার মধ্যে সবচেয়ে বেশি ১৭৫৭ জনের মৃত্যু হয়েছে ভারতে, আর ব্রাজিলে মারা গেছে ১৬০৭ জন। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৬ লাখ ৬০ হাজার ৯৯১ জন। টিকা কার্যক্রম চললেও মৃত্যুর মিছিল অব্যাহত থাকায় তাই চরম অস্বস্তিতে বিশ্ববাসী।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ২৬ লাখ ৯৬ হাজার ১ জনে এবং মৃত্যু ছাড়িয়েছে ৩০ লাখ ৪৩ হাজার ১৫ জন। অন্যদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ১৪ লাখ ১০ হাজার ৭০৪ জন।

প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৫৪২ জনের।

এদিকে, সংক্রমণে দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ৫৫০ জনের। দেশটিতে হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার।

মৃত্যুতে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন। যার মধ্যে মারা গেছে ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জন।

মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে এখন পর্যন্ত ২৩ লাখ ৬ হাজার ৯১০ জন সংক্রমিত হলেও মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ১২ হাজার ৪৬৬ জনে।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ১৮০ জনের।

পঞ্চম স্থানে জায়গা পেলেও মৃত্যুতে ঠিকই ফ্রান্সের ওপরে পুতিনের রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৪৭ লাখ ১০ হাজার ৬৯০ জন আক্রান্ত হলেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৫ হাজার ৯২৮ জন।

এছাড়া আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ স্থানে থাকলেও ইতালি ও স্পেনকে টপকে সপ্তম স্থানে জায়গা করে নিয়েছে তুরস্ক (সংক্রমণ- ৪৩ লাখ ২৩ হাজার ৫৯৬ এবং মৃত্যু- ৩৬ হাজার ২৬৭ জন)। যাতে নবম স্থানে নেমে গেছে স্পেন এবং জার্মানি আছে দশম স্থানে।

এছাড়া আক্রান্ত বেড়ে বাংলাদেশের অবস্থান এখন ৩৩তম স্থানে। দেশটিতে গতকালই একদিনে রেকর্ড সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider