1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগের সম্মেলন নিয়ে নেতাকর্মীরা চাংগা

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৬৭০ Time View

রুপন দত্ত, বিশেষ প্রতিনিধি : দীর্ঘ দের যুগ পর চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন লকডাউনের কবলে পড়ে ২য় দফায় তারিখ পরিবর্তন হয়ে আগামী ১৯ জুন নির্ধারণ করা হয়। বহুল প্রতিক্ষিত এই অনুষ্ঠিত হবে ভার্চুয়ালি যা বাংলাদেশে প্রথম।

ঢাকা ও চট্টগ্রামের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ কনফারেন্সের মাধ্যমে উক্ত সম্মেলনে যোগ হবেন।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, চট্টগ্রাম মহানগর শাখার সম্মেলন আগামী ২৯ মে হওয়ার কথা থাকলেও চলমান লকডাউনের পরিধি বাড়ার সম্ভাবনায় তা বাতিল হয়। ইতিপূর্বে উক্ত সম্মেলনের তারিখ গত ১১ এপ্রিল নির্ধারিত ছিল কিন্তু তখনও করোনা পরিস্থিতি অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় তখন স্থগিত করে আগামী ২৯ মে সম্ভাব্য তারিখ নির্ধারন করেছিলো। দীর্ঘ দের যুগ পর অনুষ্ঠিতব্য সম্মেলন ঘিরে নেতা- কর্মীদের মাঝে যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অন্যদিকে বিভিন্ন তথ্যসূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী সম্ভাব্য পদ প্রত্যাশীদের মাঝে টেনশন ও উত্তেজনা কাজ করছে।
মূলত চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটি গঠিত হয়েছিল ২০০০ সালে। সেই আওয়ামী লীগের দুইটি ধারা প্রয়াত আওয়ামিলীগ নেতা সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এড.এ এইচ এম জিয়াউদ্দিন কে আহবায়ক, কে বি এম শাহাজাহানকে যুগ্ম আহবায়ক ও বর্তমানে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী সালাউদ্দিন আহেমেদ ও আমীরল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছিল যেখানে উভয় গ্রুফ থেকে সমান ভাগে নেওয়া হয়েছিল। পরবর্তীতে বিভিন্ন সময়ে সংলিষ্ট নেতৃবৃন্দ সম্মেলনের উদ্যেগ গ্রহন করলেও নানা প্রতিবন্ধকতার কারনে তা হয়ে উঠেনি। এইদিকে বিভিন্ন তথ্যসূত্রমতে আগামী কমিটিতে মহানগর আওয়ামীলীগের দুই ধারায় বিভক্ত গ্রফ থেকে সম্ভাব্য পদ প্রত্যাশীরা নানাভাবে ঢাকা – চট্টগ্রামে নীতি নির্ধারক মন্ডলীর নিকট দৌড় ঝাপ দিচ্ছে তাদের মধ্যে সভাপতি পদ প্রত্যাশীদের মধ্যে মহিউদ্দিন চৌধুরীর অনুসারী বলে পরিচিত জিয়া- শাহাজাহানে নেতৃত্বে থাকা এড.তসলিম উদ্দিন, জসিমউদদীন, মনোয়ার জাহান মনি,আজাদ খান অভি,আবুল হাসনাত বেলাল, হেলাল উদ্দিন উল্ল্যেখযোগ্য এবং আজম নাছির উদ্দীনে অনুসারী সালাউদ্দিন আহেমেদের নেতৃত্বাধীন বর্তমান আহবায়ক কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাপ্পীর নামে জোরেশোরে শোনা যাচ্ছে।
অন্যদিকে উভয় গ্রুফ থেকে সাধারণ সম্পাদক পদে যাদের নাম আলোচনায় গুরুত্ব পাচ্ছে তারা হলেন সুজিত দাশ, আব্দুর রশিদ লোকমান, মো সালাউদ্দিন, শাহেদ আলী রানা, আজিজ মিসির, দেলোয়ার হোসেন ফরহাদ পংকজ রায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider