1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khohanctg@gmail.com : Khokan Mazumder : Khokan Mazumder
  3. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
চট্টগ্রামে একদিনে আরও ১১ জনের মৃত্যু - সঠিক খবর
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে একদিনে আরও ১১ জনের মৃত্যু

Reporter Name
  • Update Time : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৪৩ Time View
চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ১৫৮

সঠিক খবর ডেস্ক : চট্টগ্রামে নমুনা পরীক্ষা বাড়তেই বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। একইসঙ্গে বেড়েছে করোনা রোগীর মৃত্যুও। গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরো ৯২৭ জন। তারমধ্যে ৫৩২ জন নগরের ও ৩৯৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৮২ হাজার ৮৮৬ জনে এসে দাঁড়িয়েছে। এর মধ্যে ৬২ হাজার ৮৮ জন নগরের বাসিন্দা ও ২০ হাজার ৭৯৮ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া গত একদিনে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। যাদের ৬ জন নগরের বাকি ৫ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৯৭৩ জনে। এরমধ্যে ৫৮৩ জন নগরের ও ৩৯০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে। চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৯টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষা হয়।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ৭৬০ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৫৮ ও উপজেলার ১৫ জন জীবাণুবাহক পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ৭০ ও উপজেলার ১০৬ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪১৩ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ১০৩ ও উপজেলার ২৫ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়।

নমুনা সংগ্রহের পরপরই ফলাফল প্রদানকারী এন্টিজেন টেস্টে ১ হাজার ৭৩ জনের মধ্যে ৩৩২ জন জীবাণুবাহক বলে জানানো হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরের ১০৮ জন ও উপজেলার ২২৪ জন। চট্টগ্রাম নগরীতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহকারী কয়েকটি কেন্দ্রে এন্টিজেন টেস্ট করা হয়ে থাকে।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরন ল্যাবে ৩৩০টি নমুনায় চট্টগ্রাম নগরের ৭৪ ও উপজেলার ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষায় নগরে ২১ জন ও উপজেলার ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হন। আরটিআরএল ল্যাবে ৩৫ নমুনা পরীক্ষা নগরের ১০ জন আর উপজেলার ৪ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৬০ নমুনা পরীক্ষায় নগরে ২৯ জন ও উপজেলার ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হন। ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষায় নগরে ৫৯ জন ও উপজেলার ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে কেবল ২০ টি এর মধ্যে কারো করোনা শনাক্ত হয়নি।

সর্বশেষ গিত একদিনে চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ৮ জন, সাতকানিয়ার ৩০ জন, বাঁশখালীর ১০ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ৪৫ জন, পটিয়ার ৪৯ জন, বোয়ালখালীর ১৭ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ৬৪ জন, ফটিকছড়ির ২২ জন, হাটহাজারীর ১০৩ জন, সীতাকুণ্ডের ৯ জন, মিরসরাইয়ের ১০ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ২৪ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider