1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

সাতকানিয়া স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন দিলো কেএসআরএম

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ২৫৮ Time View

সাতকানিয়া প্রতিনিধি : দেশের অন্যতম ইস্পাত নির্মাণ শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম এবার অক্সিজেন দিলো সাতকানিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে। সাম্প্রতিক সময় গ্রামাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্য বেড়ে যাওয়ার তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষে এই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ রোববার (৮ আগস্ট) কেএসআরএমের পক্ষে মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানীর হাতে জীবন রক্ষাকারী অক্সিজেন হস্তান্তর করেন। কেএসআরএম স্থানীয়দের আপদকালীন জরুরি চিকিৎসার জন্য প্রতিটি ৬০ লিটারের ৫টি অক্সিজেন ভর্তি সিলিন্ডার দেয়।

এ প্রসঙ্গে সাতকানিয়া উপজেলা আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী বলেন, ইস্পাত নির্মাণ শিল্প প্রতিষ্ঠান কেএসআরএমের দানের বিষয়টি সর্বজন সমাদৃত। অতীতেও এলাকার আপামর জনগণের পাশে প্রতিষ্ঠানটি যেকোনো প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে। করোনারকালীন পরিবর্তিত পরিস্থিতি অসহায় মানুষের প্রাণ রক্ষায় এগিয়ে এসেছে কেএসআরএম। তাদের এই মহানুভবতা এই অঞ্চলের মানুষ আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে। কেএসআরএমের মানবপ্রেম অবিস্মরণীয় হয়ে থাকবে। সংকটময় পরিস্থিতিতে অক্সিজেন সরবরাহের কারণে প্রত্যন্ত অঞ্চলের রোগীরা মহামারীর এই চরম অসময় জরুরি চিকিৎসাসেবা পাবেন দোরগোড়ায়।

এ সময় কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম বলেন, কেএসআরএম মূলত কারখানায় ব্যবহার উপযোগি অক্সিজেন উৎপাদন করে থাকে। কিন্তু জাতির দুর্যোগকালীন পরিস্থিতিতে অক্সিজেনের চরম সংকট সৃষ্টি হলে মেডিকেল অক্সিজেন উৎপাদনের উদ্যোগ নেয় কেএসআরএম। সামাজিক দায়বন্ধতার অংশ হিসেবে দেশজুড়ে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, বিআইটিআইডিসহ বেশকিছু স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন সরবরাহ করা হয়েছে। সেই ধারাবাহিকতায় প্রত্যন্ত অঞ্চলের মানুষ যাতে জরুরি মুহুর্তে চিকিৎসাসেবা বঞ্চিত না হয় সেই চেষ্টাও করছে কেএসআরএম। আমরা শুধু অক্সিজেন ভর্তি সিলিন্ডার দিয়েই আমাদের দায়িত্ব শেষ করছি না প্রয়োজনে সিলিন্ডারগুলো রিলোড দিয়ে অক্সিজেন সরবরাহ করা হবে। আমাদের প্রচেষ্টা অক্সিজেন সংকটে যেনো কোনো রোগীর মৃত্যু না হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নলুয়া ইউনিয়ন আওয়ামী সহসভাপতি আজম সেলিম, নলুয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি জহির মিন্টু, নলুয়া ইউনিয়ন আওয়ামী যুগ্ম সম্পাদক আবদুল আজীজ প্রমুখ।

প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় অক্সিজেনের চাহিদাও বেড়েছে বহুগুণ। এতে প্রতিদিন অক্সিজেন সংকট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। বহু প্রাণ অকালে ঝড়ছে শুধু অক্সিজেন সংকটে। এরই পরিপ্রেক্ষিতে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন সরবরাহ করছে কেএসআরএম। চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় কেএসআরএমের অক্সিজেন প্ল্যান্ট রয়েছে। দুই কম্প্রেসারের ওই প্ল্যান্টের উৎপাদন ক্ষমতা প্রতি ঘণ্টায় এক হাজার কিউবিক মিটার। দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে কেএসআরএম বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রসহ নানা সেক্টরে পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্যসামগ্রি, নগদ অর্থ সহায়তা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এবার স্বাস্থ্যখাতে অক্সিজেন সংকট দেখা দিলে অতীতের মতো এগিয়ে আসে কেএসআরএম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider