1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

“সিএসএফ ক্যারিয়ার ব্লু প্রিন্টঃএ কমপ্লিট রোড ম্যাপ ফর দ্য ফ্রেশ গ্রাজুয়েটস “ সম্পন্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ২৫৪ Time View

সঠিক খবর ডেস্ক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য আঞ্চলিক ছাত্র সংগঠন সিএসএফ কর্তৃক আয়োজিত “সিএসএফ ক্যারিয়ার ব্লু প্রিন্টঃএ কমপ্লিট রোড ম্যাপ ফর দ্য ফ্রেশ গ্রাজুয়েটস” এর সমাপ্তি হলো আজ।

১৩ই আগস্ট, শুক্রবার অনুষ্ঠানটির উদ্বোধন করেন রসায়ন বিভাগের অধ্যাপক ও ছাত্র কল্যাণ পরিষদ প্রধান – অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম।

উদ্বোধনী পর্বে আরো উপস্থিত ছিলেন সিএসএফ এর মডারেটর ও গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. উজ্জল কুমার দেব। উদ্বোধনী পর্বের বিষয় ছিলো “যুক্তরাষ্ট্র ও ইউরোপ এ উচ্চশিক্ষার পরিদর্শন”।

এতে বক্তা  হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী, সামিট কমিউনিকেশন লিমিটেড এর সাবেক প্রকৌশলী ও কেমনিটজ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ সিস্টেম-এ মাস্টার্সে অধ্যায়নরত সুদীপ বড়ুয়া এবং তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী, টেম্পল ইউনিভার্সিটি (যুক্তরাষ্ট্র) হতে বায়োপ্রকৌশল বিষয়ে পিএইচডিকৃত মোহাম্মদ শাহরিয়ার আরেফিন।

ওয়েবিনার এর ২য় পর্বে কর্পোরেট জীবনের শুরু এবং সুবিন্যস্ত নীতিমালা নিয়ে আলোচনা করেন তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের ২০০০-০১ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর ইউনিট অপারেশন ম্যানেজার মোহাম্মদ ইসমাইল এবং যন্ত্রকৌশল বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী, এভেরি ডেনিসন লিমিটেড এর এক্সিকিউটিভ- প্রোডাকশন মোহাম্মদ মাশফিকুর রহমান। চুয়েটের সাবেক এই দুই শিক্ষার্থী কর্পোরেট জীবনের বিভিন্ন দিক নিয়ে সুবিন্যস্ত আলোচনা এবং দিকনির্দেশনা দেন। সেশনে সমাপনী বক্তব্যে স্থাপত্য বিভাগের প্রধান ও সিএসএফ এর মডারেটর সহযোগী অধ্যাপক কানু কুমার দাশ নিজের বাস্তবিক জীবনের কিছু ঘটনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন এবং আগত বক্তাদের কে ধন্যবাদ জানান শিক্ষার্থীদের সাথে এধরনের একটি আয়োজনে সাথে থাকার জন্য।

শেষ পর্বে স্নাতকোত্তর প্রকৌশল শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন পরবর্তী সুযোগ সুবিধা বিষয়ে আলোচনা করেন তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের ২০০৩-০৪ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী নোভেলটি ইঞ্জিনিয়ারিং করপোরেশন এর ম্যানেজমেন্ট ডিরেক্টর মোহাম্মদ ইনতেখাব আলম এবং একই বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সরকারি হাজি মুহাম্মদ মহসিন কলেজ এর আইসিটি বিভাগের প্রধান  আনমিতা দাশ।

চূড়ান্ত পর্বটির উদ্বোধন করেন যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রসেঞ্জিত দাশ। এই পর্বে বিসিএস প্রস্থুতি এবং স্টার্টাপ নিয়ে আলোচনা করেন বক্তাগণ।

ওয়েবিনারে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষার্থী জানান, তারা এই ওয়েবিনারে তাদের ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের সমাধান এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা পেয়েছেন। এমন একটি ওয়েবিনার আয়োজন করায় শিক্ষার্থীবৃন্দ সিএসএফ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিএসএফ এর বর্তমান কমিটির অন্যরকম এই আয়োজন নিয়ে অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব আয়োজক সংগঠনটির প্রশংসা করে বলেন বর্তমানে ছাত্রছাত্রীরা পড়ালেখাকালীন সময়েই প্রফেশনাল জীবন নিয়ে যেভাবে এখন থেকে ভাবে, সে ব্যাপারে এই ইভেন্টটি তাদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিবে। এই ইভেন্টটির মিডিয়া পার্টনার ছিলো ‘দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড’ এবং ‘চিটাগাং লাইভ’। ফেসবুক লাইভ এবং সরাসরি জুম প্ল্যাটফর্মের মাধ্যমে ৪২৭ জন শিক্ষার্থী এই ওয়েবিনারে অংশগ্রহন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider