1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে ইসলামিক ফ্রন্টের মানববন্ধন

Reporter Name
  • Update Time : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬২ Time View

সঠিক খবর ডেস্ক : নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি, ভোগ্যপন্যের সরবরাহ বৃদ্ধি এবং মূল্য সহনীয় পর্যায়ে আনতে বাজার মনিটরিং অব্যাহত রাখার দাবীতে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে জামালখানস্থ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর বলেন- রমজানের রোজা পালনের মধ্য দিয়ে ধর্মানুরাগী মানুষ বিশুদ্ধ ও স্খলনমুক্ত চরিত্র গঠনসহ আর্থিক উৎকর্ষতা সাধনে ব্রতী হয়। অথচ এক্ষেত্রে কোনভাবেই নির্বিঘ্ন হয়না মাহে রমজানের পবিত্র এ রোজা পালন। কেননা এসময়ে অনাকাঙ্খিতভাবে অভিশপ্ত “শনি” ভর করে নিত্যপন্যের উপর। রমজানের আগমনী বার্তার সাথে সাথে বাজারে পন্যমূল্য বৃদ্ধি পেতে থাকে অনেকটা প্রতিযোগীতামূলকভাবে। ফলে ভিন্ন চেহারায় দৃশ্যমান হয় বাজার। অনস্বীকার্য বাস্তবতা হলো, অধিক মুনাফালোভী একটি ব্যবসায়িক দুষ্টচক্র এহেন গর্হিত কাজের সাথে জড়িত থাকে, যাদের সাথে সরকারের সম্পৃক্ততা রয়েছে বলে জনশ্রুতি আছে। এরা অতি মুনাফার লোভে অবাঞ্ছিত সিন্ডিকেট সৃষ্টির মাধ্যমে অপ্রত্যাশিতভাবে নিত্যপণ্য অবৈধভাবে গুদামজাত করে। ফলে বাজারে নিত্যপন্যের অপ্রতুল সরবরাহের দরুন বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হয়। আর ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে পন্যমূল্য। তাই এ মূহুর্তে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সক্রিয় ও দায়িত্বশীল ভূমিকায় এগিয়ে আসতে হবে। সর্বাগ্রে বাজারকে কঠোর নজরদারির আওতায় আনতে হবে। জোরদার মনিটরিং অব্যাহত রেখে ভোগ্যপন্যের সরবরাহ বৃদ্ধি এবং মূল্য সহনীয় পর্যায়ে আনতে হবে। সরকারি বিপনন সংস্থা টিসিবিকে অধিকতর গতিশীল করতে হবে এবং যাতে সাশ্রয়ী মূল্যে দ্রব্যসামগ্রী ক্রয় করা যায়, তা নিশ্চিত করতে হবে। টিসিবির কোন পন্যের মূল্য বৃদ্ধি করা যাবে না। টিসিবির ট্রাক আরও বৃদ্ধি করত প্রতি ওয়ার্ডে ১০ জন করে ডিলার নিয়োগ করে, টিসিবি পন্য সরবরাহ বৃদ্ধি করে পন্যসামগ্রী প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-মহানগর সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী, মাওলানা আব্দুর রহিম তৈয়বী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ওয়াহেদ মুরাদ, মাওলানা হাশমত আলী তাহেরী, নুরুল আবচার, মাওলানা কামাল উদ্দীন দক্ষিণ জেলা নেতা আবদুল মালেক আশরাফী, হাফেজ মুহাম্মদ সাদেক, আব্দুল করিম,আবদুল অদুদ, দিদারুল আলম সুন্নী, হাবিবুর রহমান ছাত্রনেতা হাফেজ মুনির উদ্দীন, শহিদুল আলম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider