1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khohanctg@gmail.com : Khokan Mazumder : Khokan Mazumder
  3. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৫ পূর্বাহ্ন

৭ দলের ঐকমত্য নিয়ে আত্মপ্রকাশের লক্ষ্যে ‘গণতন্ত্র মঞ্চ’

Reporter Name
  • Update Time : রবিবার, ২৯ মে, ২০২২
  • ১০৫ Time View

সঠিক খবর ডেস্ক : জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণসংহতি আন্দোলন— এই সাতটি রাজনৈতিক দলের এক সভা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে তার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ মে) বিকালে গণসংহতি আান্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এ তথ্য জানান।

সভায় সর্বসম্মতিক্রমে ৭ দলের এই যৌথ রাজনৈতিক উদ্যোগকে ‘গণতন্ত্র মঞ্চ’ হিসেবে আত্মপ্রকাশের লক্ষ্যে ঐকমত্য পোষণ করা হয়। সভায় সিদ্ধান্ত হয়— যথাসম্ভব স্বল্পতম সময়ে সুনির্দিষ্ট কর্মসূচির ভিত্তিতে এই মঞ্চ আত্মপ্রকাশ করবে।

সভায় গৃহীত এক প্রস্তাবে ঢাকা বিশ্ববিদ্যালযয়ে সরকারি দলের ছাত্র সংগঠনের সশস্ত্র সন্ত্রাসী তৎপরতার তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়, এবং বলা হয়— সরকারি দলের ছাত্র সংগঠন জবরদস্তি করে  যে দখলদারিত্ব কায়েম করেছে, তা দেশের সর্বোচ্চ এই বিদ্যাপীঠের শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তাকে গুরুতরভাবে বিপন্ন করেছে। সরকারি ছাত্র সংগঠনের সশস্ত্র ক্যাডারদের সচিত্র ছবি গণমাধ্যমে প্রকাশ হলেও আজ  পর্যন্ত তাদের কাউকে গ্রেফতার করা হয়নি। এমনকি তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও মামলা রুজু করা হয়নি। বরং যারা আক্রান্ত ও আহত হয়েছে, তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে। প্রস্তাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকারও নিন্দা জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, প্রেসিডিয়াম সদস্য বহ্ণিশিখা জামালী, আকবর খান, গণপরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, আহ্বায়ক রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider