1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khohanctg@gmail.com : Khokan Mazumder : Khokan Mazumder
  3. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

চট্টগ্রামের পটিয়া কেন্দ্রীয় বিহার পরিদর্শনে থাইল্যান্ডের রাষ্ট্রদূত

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ Time View

চট্টগ্রামের পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহার ও কল্যাণ প্রকল্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস মাকাওয়াদি সুমিতমোর। আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) একদল সফরসঙ্গীসহ উক্ত বিহার পরিদর্শন করেন। এসময় থাই এম্বাসেডরকে ফুল, উত্তরীয়, ক্রেস্ট দিয়ে বরণ করে নেয়ার পর পঞ্চশীল প্রার্থনা ও ধর্মীয় সংগীত পরিবেশন করা হয়।

প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ ড. সংঘপ্রিয় মহাথেরোর সভাপতিত্বে ও বুদ্ধসেবক ভিক্ষুর সঞ্চালনায় সংক্ষিপ্ত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস মাকাওয়াদি সুমিতমোর।

তিনি বলেন, থাইল্যান্ড বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। দুদেশের পারস্পরিক বোঝাপড়া ও সম্পর্কও চমৎকার। থাইল্যান্ড বাংলাদেশের বৌদ্ধদের পাশে সবসময় থাকবে এবং ধর্ম ও জীবন মানোন্নয়নে কাজ করে যাবে। বিশেষত বাংলাদেশের মানুষরা পর্যটন ও চিকিৎসা সেবার জন্য থাইল্যান্ড গমন করেন। তিনি মানুষে মানুষে যে সম্পর্ক তার ওপর গুরুত্ব আরোপ করেন এবং বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির প্রশংসা করেন।

এছাড়া আরো বক্তব্য রাখেন চট্টগ্রামস্থ থাই কনস্যূলেটর আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, পটিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল মামুন, কল্যাণমিত্র সুজিত বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিনিস্টার কাউন্সিলর পানম থমপ্রায়ুন, কাউন্সিলর পানুপন চোতিরাংসিয়াকুন, প্রথম সচিব সিয়াংপল কিত্তিওয়ানসাকুন, দ্বিতীয় সচিব বুসারা সাদায়েংসগ্রিথ,পটিয়া পৌরসভার মেয়র মো. আইয়ুব বাবুল, কাউন্সিলর রূপক কুমার সেন প্রমুখ।

উল্লেখ্য, প্রধান অতিথি পটিয়া কেন্দ্রীয় বিহারাধ্যক্ষকে থাইল্যান্ড সরকারের স্মারক তুলে দেন। পটিয়া কেন্দ্রীয় বিহারে তিনি মধ্যাহ্নভোজ গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider