1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khohanctg@gmail.com : Khokan Mazumder : Khokan Mazumder
  3. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ন

সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির বৈষম্যহীন সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান

Reporter Name
  • Update Time : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ৫৭ Time View

রতন বড়ুয়া, চট্টগ্রাম : হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির বৈষম্যহীন সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রাংগুনীয়া উপজেলা বেতাগী রত্নাংকুর বিহারের অধ্যক্ষ অনাথপিতা ভদন্ত জীবনানন্দ মহাথের এর প্লাটিনাম জয়ন্তী ও বিহারের উপাধ্যক্ষ ইদ্দিপঞঞা থের এর মহাথের বরণ অনুষ্ঠানে সন্ধ্যায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এসব কথা বলেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকালে বেতাগীতে রতনশ্রী মহাথের সভাপতিত্বে বুদ্ধপূজা, অষ্টপরিস্কারসহ সংঘদান অনুষ্ঠানের ২য় পর্বে বেতাগী সার্বজনীন রত্নাংকুর বিহার প্রাঙ্গনে রত্নাংকুর পরিচালনা কমিটির কার্যকরী সভাপতি বিশ্বজিত বড়ুয়া গৌতম ও সম্পাদক দোলন বড়ুয়ার সঞ্চালনায় ধর্মসভার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপসংঘনায়ক ভদন্ত রতনশ্রী মহাথের। আর্শিবাদক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথের।

অনুষ্ঠান উদ্বোধন করেন সদ্ধর্মরত্ন জ্ঞানানন্দ মহাথের। প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন বিদর্শনাচার্য নন্দ বংশ মহাথের।

স্বাগত বক্তব্য রাখেন উদযাপনি পরিষদের মহাসচিব বিপ্লব বড়ুয়া। বক্তব্য রাখেন প্রধান সমন্বয়কারী বাংলাদশে বৌদ্ধ ভিক্ষু মহাসভার মহাসচিব ভদন্ত বোধীমিত্র মহাথের, উদযাপন পরিষদের কার্যকরী সভাপতি কমল বরণ বড়ুয়া, বাংলদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার দপ্তর সম্পাদক বিপসসী মহাথের।

সম্মানিত অতিথির বক্তব্য রাখেন প্রকৗশলী পরিতোষ কুমার বড়ুয়া, ড. সুব্রত বরণ বড়ুয়া, বৌদ্ধ কৃস্টি প্রচার সংঘ মহিলা শাখার সাধারন সম্পাদক চম্পাকলী বড়ুয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভুষন বড়ুয়া, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের সাবেক পরিচালক প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রঞ্জন বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মিথুন রশ্মী বড়ুয়া, নারী নেত্রী ববিতা বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগ নেতা আক্তার হোসেন খান, বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আলম শফি ও লায়ন মৃদুল চৌধুরী।

জয়ন্তী নায়ক অনাথপিতা ভদন্ত জীবননান্দ মহাথের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার অভিভাষনে বলেন, আজ আমার জীবন ধন্য হয়েছে। আপনারা আজ তিনদিন ব্যাপি যে মহাধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে আমাকে সম্মান দিয়েছেন তার জন্য উদযাপনি পরিষদের সকলকে আমি আর্শিবাদ প্রদান করছি।

অনুষ্ঠানে সংবর্ধেয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য স্বাধীনতা পদক প্রাপ্ত ডাক্তার কনক কান্তি বড়ুয়া, প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজীর প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডাক্তার প্রভাত চন্দ্র বড়ুয়া।

প্রকাশনা উপপরিষদ ও উদযাপনি পরিষদের সার্বিক সহযোগীতায় রত্নাংকুর নামে একটি স্মরনিকার মোড়ক উম্মোচন করেন অতিথি বৃন্দরা। সন্ধ্যায় আতশবাজি ও ফানুস উত্তোলন এবং সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক দানবীর বেশ্বান্তর পরিবেশিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider