1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

জলবদ্ধতা ও রাস্তার বেহাল দশা থেকে উত্তরণের উপায়, জানালেন দয়াল বড়ুয়া 

Reporter Name
  • Update Time : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৯৭৩ Time View

জুয়েল বড়ুয়া, ঢাকা প্রতিনিধি : এলাকার সাধারণ মানুষের জলবদ্ধতার দুর্বিষহ জীবন যাপন থেকে মুক্তি পাওয়া এবং  স্মার্ট ঢাকা গড়ে তুলতে জলবায়ু ও সুপরিকল্পিত নগরায়ন ও শিল্পায়ন গড়ে তুলাই হবে আমার একমাত্র লক্ষ। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে ঢাকা- ১৮ সংসদীয় আসনের জাতীয় পার্টির নেতা দয়াল কুমার বড়ুয়া এম পি পদপ্রার্থীর সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আজ সরজমিনে গিয়ে ঢাকা ১৮ সংসদীয় আসনের দক্ষিণখান এলাকায় ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায় বহুদিন ধরে এলাকায় বর্ষা মৌসুমে জলবদ্ধতার দুর্বিষহ জীবন যাপন করছে এই এলাকাবাসী। দয়াল কুমার বড়ুয়ার সাথে এই বিষয়ে আলোচনা করার মাধ্যমে জানতে পারি যে, দয়াল কুমার বড়ুয়া নির্বাচনে জয়ী হলে এলাকার সাধারণ মানুষের জলবদ্ধতার দুর্বিষহ জীবন যাপন থেকে মুক্তি পাবে। স্মার্ট ঢাকা গড়ে তুলতে জলবায়ু ও সুপরিকল্পিত নগরায়ন ও শিল্পায়ন গড়ে তুলতে হবে।

অধীপ গ্রুপের সম্মানিত চেয়ারম্যান, বিশিষ্ট কলামিস্ট এবং একজন পরিবেশ সচেতন সমাজসেবক ও রাজনীতিবিদ জননেতা দয়াল কুমার বড়ুয়া, যিনি একদিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিদ্যুতায়ন প্রজেক্ট সফলভাবে বাস্তবায়ন করে দেশের অগ্রযাত্রায় অবদান রেখে চলেছেন, অন্যদিকে তিনি তাঁর সুচিন্তিত লেখনীর মাধ্যমে সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরার চেষ্টা করছেন। তাছাড়া বিগত ১৫ বছরে বাংলাদেশ সরকারের গৃহিত বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের সুফল জনগণ কিভাবে পাচ্ছেন এবং মহান জাতির পিতা যে একটি সুখী, সমৃদ্ধ এবং উন্নত বাংলাদেশর স্বপ্ন দেখেছিলেন তিনি তাঁর সুচিন্তিত লেখনীর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা অব্যাহত রেখেছেন।

দেশ ও সমাজের নিবেদিত প্রাণ এ নেতা জন্মসূত্রে চট্টগ্রামের হলেও তিনি দীর্ঘদিন ঢাকায় থেকে সফলভাবে সারা দেশের বিভিন্ন জেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। তিনি বর্তমানে জাতীয় পার্টির পুনর্গঠন প্রক্রিয়ার একজন সফল কো-চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন।

তিনি স্বপ্ন দেখেন বর্তমান প্রজন্ম একটি জলবায়ু সহিষ্ণু ঢাকা নগরী পাবে। এখানে প্রচুর বৃক্ষরোপণ হবে। যানজট এবং জলজট মুক্ত ড্রেনেজ সিস্টেম হবে। পরিচ্ছন্ন নগরীর শহর হবে এবং প্রজন্ম একটি বিশুদ্ধ নাতিশীতোষ্ণ বাতাস পাবে। স্বস্তিতে নিঃশ্বাস নিতে পারবে। এ উত্তপ্ত নগরী আবার প্রাণ ফিরে পাবে। তিনি খুবই আশাবাদী যে, সকল মতের মানুষকে নিয়ে এই দেশটি সুশৃঙ্খল এবং স্থিতিশীল থেকে ভিশন ২০৪১ বাস্তবায়নে জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে এগিয়ে যাবে।

ঢাকা-১৮ হলো বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার মধ্যে একটি। এটি ঢাকা শহরে অবস্থিত জাতীয় সংসদের ১৯১নং আসন।

ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১,১৭,৪৩, ৪৪,৪৫,৪৬,৪৭,৪৮,৪৯,৫০,৫১,৫২,৫৩ নং ওয়ার্ড এবং দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগ, উত্তরা এবং উত্তরখান থানার এলাকা নিয়ে গঠিত।

২০০১ সালের বাংলাদেশ আদমশুমারিতে জনসংখ্যা বৃদ্ধি লক্ষ করার পর, বাংলাদেশ নির্বাচন কমিশন ২০০৮ সালের সাধারণ নির্বাচনের পূর্বে জনসংখ্যার পরিবর্তন প্রতিফলিত করার জন্য জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা পুনঃনির্ধারণ করে এই নির্বাচনী আসন সৃষ্টি করে। ২০০৮ সালে পুনর্নির্ধারণের ফলে ঢাকা মহানগর এলাকায় ৭টি নতুন আসন যোগ করা হয়, যার ফলে রাজধানীতে আসন সংখ্যা ১৩টি থেকে বৃদ্ধি পেয়ে ২০টি-তে দাঁড়ায়।
আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-১৮ আসনের জাতীয় পার্টির নেতা দয়াল কুমার বড়ুয়া এম পি পদপ্রার্থী হিসেবে এলাকাবাসী ও সকলের দোয়া কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider