1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৮ আসনের মাঠে চষে বেড়াচ্ছেন দয়াল কুমার বড়ুয়া

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ৩৪৮ Time View

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঢাকা ১৮ আসনের মাঠে চষে বেড়াচ্ছেন দয়াল কুমার বড়ুয়া। গত ১৫ জুন উত্তরার একটি কমিউনিটি সেন্টারে এলাকার সুশীল প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে ঢাকা-১৮ আসনের উত্তরখান, দক্ষিনখান ও তুরাগ এলাকার পরিবর্তনের কথা বলে আগাম নির্বাচনী প্রচারনায় মাঠে নামেন। মাত্র ১৩ দিনে এই আসনের ১৪ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টিতে ১৫ টির মত মতবিনিময় সভা করেন।

প্রতিটি মতবিনিময় সভায় এলাকার অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করেন। হযরত শাহ কবির (রহ:) মাজার মাদ্রাসার নির্মান কাজের জন্য ৫ লাখ টাকা দেন এবং এলাকার কয়েকটি মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের খাওয়া বাবদ সকল চালের দায়িত্ব নিজ কাঁদে তুলে নেন। দল মত নির্বিশেষে সকল মানুষের আস্থা নেওয়ার চেস্টা করছেন এই মানবিক নেতা। ঢাকা-১৮ আসনে সংসদ সদস্য প্রার্থী দয়াল বড়ুয়া সম্পর্কে যা জানা প্রয়োজন।

দয়াল কুমার বড়ুয়া ১৯৭১ সালে ৬ জানুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ডেমসা গ্রামের বৌদ্ধ ধর্মের এক সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। যার বাবা অমেন্দ্রলাল বড়ুয়া একজন সমাজসেবক, গরিবের বন্ধু, সাতকানিয়ার লোহাগাড়ায় হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির লিডার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি এবং সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। একজন মানবিক লোক হিসেবে ধর্ম-কর্ম নির্বিশেষে সকল মানুষের পাশে ছিলেন

দয়াল কুমার বড়ুয়ার মমতাবতী মা নীলাবতি বড়ুয়া ছিলেন ধানশীল ও মানবিক ব্যক্তি। তারই ঔরশ জাত সন্তান দয়াল কুমার বড়ুয়া ছোটবেলা থেকেই বাবার আদর্শ হৃদয়ে লালন-পালন করে একজন মানবিক ব্যাক্তি হিসেবে কাজ করে গেছেন।

দয়াল কুমার বড়ুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে অনার্স মাস্টার্স শেষ করে লন্ডন থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে সমাজ সেবার কাজে আত্মনিয়োগ করেন। নিজের মা বাবার নামে অমরন্দ্র-নীলাবতি ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান চালু করেন। যার মাধ্যমে সমগ্র বাংলাদেশের মসজিদ, মাদ্রাসা, মন্দির,গীর্জার উন্নয়নে কাজ করেন এবং বিভিন্ন প্রাকুতিক দুর্যোগে গরিব-দুঃখী পাশে থেকে কাজ করে যাচ্ছেন দয়াল কুমার বড়ুয়া।
দয়াল কুমার বড়ুয়া বাংলাদেশের স্বনামধন্য ব্যবসায়িক সংগঠন এফ বি সি সি আই, জাপান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ নরসিংদী চেম্বার অব কমার্সের বিজনেস ফোরামে থেকে বাংলাদেশ ব্যবসায়ী সমাজকে স্মাট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।

দয়াল কুমার বড়ুয়া গত ৬ বছর যাবত দয়াল কুমার বড়ুয়াদয়াল কুমার বড়ুয়া গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বধান্যতায় বৌদ্ধ ধর্মী কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিসাবে বৌদ্ধ কমিউনিটির সফল সংগঠক হিসেবে কাজ করেছেন।

একজন সফল সংগঠক ও মানবিক ব্যক্তি হিসেবে দেশ বিদেশের কমিউনিটিতে দয়াল কুমার বড়ুয়ার ক্ষ্যাতি রয়েছে। দয়াল কুমার বড়ুয়া দীর্ঘদিন যাবত ১৮ আসনে বসবাস করেন। তার ব্যবসা প্রতিষ্ঠানগুলো এই আসনেই অবস্থিত। জাতীর জনক বঙ্গবন্ধ্রর স্বপ্নের সোনার বাংলা গড়ার কারিগর জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। সারাদেশের উন্নয়ন হয়েছে কিন্তু ঢাকা ১৮ আসনটি রাজধানীর প্রান কেন্দ্রে অবস্থিত হলেও প্রকৃত ও দেশপ্রেমিক নেতার অভাবে এখানে তেমন কোন উন্নয়ন হয়নি। তাই এই এলাকার উন্নয়নের স্বার্থে একজন মানবিক ব্যক্তি হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসন থেকে এমপি প্রার্থী হতে চান দয়াল কুমার বড়ুয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider