1. admin@sathikkhabor.com : JbSknUo :
  2. 2015khokanctg@gmail.com : Rajib Khokan : Rajib Khokan
  3. ratanbarua67@gmail.com : Ratan Barua : Ratan Barua
  4. baruasangita145@gmail.com : Sangita Barua : Sangita Barua
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

রমজান মাসে খেজুরের দাম বেঁধে দিল সরকার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৬০ Time View

ভোক্তা পর্যায়ে পবিত্র রমজান মাসে খেজুর সহনীয় মূল্যে রাখতে দাম বেঁধে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এতে অতি সাধারণ/নিম্নমানের খেজুর কেজিপ্রতি ১৫০-১৬৫ টাকা এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুর কেজিপ্রতি ১৭০ থেকে ১৮০ টাকায় বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোছা. ফুয়ারা খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এডিপির আকার কমল ১৮ হাজার কোটি টাকা
এতে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, দেশে আমদানি করা বিভিন্ন মানের খেজুরের আমদানি মূল্য, আরোপিত শুল্ক ও করাদি এবং আমদানিকারকের অন্যান্য খরচ বিশ্লেষণ করে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক প্রতি কেজি খেজুরের মানভিত্তিক নিম্নরূপ যৌক্তিক মূল্য নিরূপণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে অতি সাধারণ/নিম্নমানের খেজুর কেজিপ্রতি ১৫০-১৬৫ টাকা এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুর কেজিপ্রতি ১৭০-১৮০ টাকায় বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, উল্লিখিত নিরূপিত মূল্যের আলোকে খেজুরের খুচরা মূল্য নির্ধারণপূর্বক বিক্রয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আসিফ আহমেদ বলেন, খুচরা পর্যায়ে নিম্নমানের খেজুর এবং জাইদি খেজুরের দাম বেঁধে দেওয়া হয়েছে। বুধবার (১৩ মার্চ) থেকেই বাজারে এ দাম কার্যকর হবে। তবে উন্নতমানের খেজুরের বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Design Customized By:Our IT Provider